এখন পড়ছেন
খবর

শহীদদের রক্ত কখনো বৃথা যাবে না: আল্লামা শফী

7843_1হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী বলেছেন, ইসলাম ও দেশের জন্য ওলামায়ে কেরাম ও তৌহিদী জনতা যে রক্ত দিয়েছেন তা কখনো বৃথা যাবে না।

শুক্রবার হাটহাজারী মাদ্রাসার দাওরায়ে হাদিসের খতমে বুখারী ও দোয়া মাহফিলে তিনি একথা বলেন।

আল্লামা শফী বলেন, যেভাবে সারা দেশের মানুষ আল্লাহর দ্বীনের ইজ্জত রক্ষার জন্য ত্যাগ স্বীকার করেছেন, শহীদ হয়েছেন তা আল্লাহ তাআলা নিশ্চয় দেখেছেন। এ দেশের উলামায়ে কেরাম ও তৌহিদী জনতা ইসলাম, ইমান ও দেশের জন্য শহীদ হয়েছেন।

নাস্তিক্যবাদের বিরুদ্ধে সাম্প্রতিক আপনারা জিহাদ করেছেন, রক্ত দিয়েছেন। ইসলাম ও দেশ রক্ষায় ওলামায়ে কেরাম ও তৌহিদী জনতার এই রক্ত ও ত্যাগ কখনো বৃথা যাবে না যোগ করেন তিনি।

হেফাজতে ইসলামের আমির আলেমদেরকে উদ্দেশ্য করে বলেন, মৃত্যু আমাদের একদিন অবশ্যই হবে। সুতরাং মুসলমান কখনো মৃত্যুর ভয়ে ভীত হয় না। আর সেই মৃত্যুটা যদি শাহাদাতের মৃত্যু হয়, তা তো একজন মুসলমানের জন্য অবশ্যই গর্বের বিষয়।

আলেমদেরকে সতর্ক করে তিনি বলেন, ঈমান-আকিদা ও ইসলামের জন্য যে কোনো পদক্ষেপ যেন শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিক হয়, সে দিকে নজর রাখবেন। কারণ, মুসলমানরা সুশৃঙ্খল জাতি। ইসলামে বিশৃঙ্খলা ও সন্ত্রাসের কোনো স্থান নেই।

উপমহাদেশের অন্যতম বৃহৎ ইসলামী শিক্ষাপ্রতিষ্ঠান দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার দাওরায়ে হাদিস (স্নাতকত্তোর) সমাপনী বর্ষের বোখারী শরীফর শেষ ক্লাসের পর আখেরি মুনাজাত ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সমাপনী ক্লাস ও দোয়া মাহফিল পরিচালনা করেন দেশের শীর্ষ আলেম হেফাজতে ইসলামের আমির ও দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্‌রাসার মহাপরিচালক ও শায়খুল হাদীস আল্লামা শাহ আহমদ শফী।

বেলা ১১টা থেকে শুরু হয়ে আসর পর্যন্ত অনুষ্ঠিত এই দ্বীনি সমাবেশে দাওরায়ে হাদিসর সমাপনী দরস সম্পন্ন হয়। বিকেল সাড়ে ৩টায় হাদীস শাস্ত্রের বিশুদ্ধ ও প্রধান কিতাব বুখারী শরীফের আখেরি দরস বা সমাপনী ক্লাস শেষ হয়।

মাওলানা নূরুল আলম ও মাওলানা আব্দুল্লাহর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার প্রখ্যাত মুহাদ্দিস আল্লামা হাফেজ শামসুল আলম, মাওলানা মুফতি জসীম উদ্দীন, মাওলানা ফোরকান আহমদ প্রমুখ। দাওরায়ে হাদিস বিদায়ী ক্লাসের ছাত্রদের পক্ষে বক্তব্য রাখেন তরুণ আলেম মাওলানা মুহাম্মদ রহমত উল্লাহ।

এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, হাটহাজারী মাদ্রাসার প্রবীণ শিক্ষক মাওলানা কাতেব সুলায়মান আরমান, মাওলানা শফিউল আলম, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহীম (বীর প্রতিক), স্থানীয় সংসদ সদস্য ব্যরিস্টার আনিসুল ইসলাম মাহমুদ প্রমুখ।

দরস ও হিদায়াতী বয়ান শেষে আল্লামা শফী বিদায়ী ছাত্র, উপস্থিত মুসল্লী এবং দেশ ও মুসলিম জাতির কল্যাণ ও শান্তির জন্য বিশেষ মুনাজাত পরিচালনা করেন। মুনাজাতে গুরুতর অসুস্থ প্রখ্যাত মুহাদ্দিস আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরীর সুস্থতার জন্য দোয়া করা হয়।

Advertisements

আলোচনা

কোন মন্তব্য নেই এখনও

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

হেফাজতে ইসলামের খবর

https://banglargangai.wordpress.com/wp-admin/widgets.php#available-widgets

ফরহাদ মজহারের কলাম

Join 253 other followers