এখন পড়ছেন
বিবৃতি

গণতান্ত্রিক দেশকে স্বৈরাচারী দেশে পরিণত করেছে : হেফাজতে ইসলাম ঢাকা মহানগর

hiহেফাজতে ইসলাম ঢাকা মহানগরের নেতৃবৃন্দ গতকাল এক বিবৃতিতে বলেছেন, আওয়ামী সরকারের হামলা-মামলা সভ্যতার সীমা ছাড়িয়ে যাচ্ছে। বাংলাদেশের মতো গণতান্ত্রিক দেশকে তারা স্বৈরাচারী দেশে পরিণিত করেছে। তারা গত ৫ মে মতিঝিলের শাপলা চত্বরে গভির রাতে গণহত্যা চালায়; উপরন্তু লাশ গুম করেছে, যা ইতোমধ্যে আলজাজিরাসহ আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হতে শুরু হয়েছে। শুধু তা-ই নয়, সে দিনের সরকারি বাহিনী ও আওয়ামী ক্যাডারদের যৌথ ভয়াবহ হামলায় আহত হয়ে নরসিংদীর মনোহরদি উপজেলাল মাওলানা নজরুল ইসলাম মো: আব্দুল্লাহ (৩০) ঢাকা মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন অবস্থায় গত পরশুদিন মারা যান। কিন্তু পুলিশ প্রশাসন তার পরিবারকে আজো পর্যন্ত লাশ বুঝিয়ে না দিয়ে উল্টো তাদের ওপর চাপ প্রয়োগ করে যাচ্ছে হেফাজত নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা করা জন্য। তার পরিবারের স্পষ্ট বক্তব্য, যে হেফাজতের আন্দোলনে শরিক হয়ে মাওলানা আব্দুল্লাহ শহীদ হয়েছেন সেই দলের নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা করে তারা শহীদের আত্মাকে কষ্ট দিতে আগ্রহী নন।

মাওলানা আহলুল্লাহ ওয়াসেল স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, গত কয়েক দিন আগে ফরিদপুরের আহত একজন আলেম ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় হাসপাতালে হানা দিয়ে পুলিশ মারাত্মকভাবে আহত কয়েকজন হেফাজতকর্মীকে নির্দয়ভাবে গ্রেফতার করে। কোনোমতে আহত সেই আলেম পালিয়ে গ্রেফতার এড়ালেও এখন চিকিৎসার অভাবে তার সারা শরীরের ক্ষতস্থানে পচন ধরতে শুরু করেছে। পুলিশ ও ছাত্রলীগের বেধড়ক লাঠিপেটায় আহত নরসিংদীর রায়পুরার এক হেফাজতকর্মীর শরীর থেতলিয়ে এখন একাংশ প্রায় অবশ হওয়ার পথে। এ ছাড়া ঢাকার একটি প্রাইভেট মাদরাসার শিক্ষক মাওলানা সাঈদ আহমদ (৩২) ও মো: জসিমুদ্দীন (৩০) পুলিশের গুলিতে আহত হয়ে চিকিৎসার অভাবে দুই চোখ হারিয়ে এখন মানবেতর জীবন যাপন করছেন। চিকিৎসার অভাবে ঢাকার কদমতলীর মেধাবী ছাত্র মো: রাকিবুল ইসলাম (২৫) নিজ শরীরে প্রায় দুই শতাধিক গুলির স্প্রিন্টার বহন করে বেদনা ও আহাজারিতে কাতরাচ্ছেন। গণহত্যা চালিয়ে মানুষ হত্যার পর হাসপাতালে আহতদের ওপর দলীয় সন্ত্রাসীদের হামলা, পুলিশের গণগ্রেফতার, বাড়িতে বাড়িতে গিয়ে হয়রানি কোনো সভ্য দেশের সরকার করতে পারে না।

নেতৃবৃন্দ বলেন, আমরা সরকারকে পরিষ্কার বলছি, আমাদের ১৩ দফার আন্দোলন সরকারের বিরুদ্ধে ছিল না। কিন্তু আমাদের প্রতিপক্ষ বানিয়ে হত্যা, গুম, হামলা, মামলা করে সরকার নিজের পায়ে নিজেই কুড়াল মেরেছে। আমরা আবারো সরকারকে হুঁশিয়ার করতে বলতে চাই, এসব অমানবিক অত্যাচার-নির্যাতন বন্ধ, নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও হেফাজত মহাসচিব মাওলানা জুনায়েদ বাবুনগরীসহ গ্রফতারকৃত সব নেতাকর্মীকে নিঃশর্ত মুক্তি না দিলে সামনে আপনাদের করুণ পরিণতি ভোগ করতে হবে। বিজ্ঞপ্তি।

Advertisements

আলোচনা

কোন মন্তব্য নেই এখনও

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

হেফাজতে ইসলামের খবর

https://banglargangai.wordpress.com/wp-admin/widgets.php#available-widgets

ফরহাদ মজহারের কলাম

Join 253 other followers