এখন পড়ছেন
খবর

‘গণহত্যা’র প্রতিবাদে জার্মানিতে বিক্ষোভ

HI_germanyহেফাজতে ইসলামের মতিঝিলের অবস্থান কর্মসূচিতে রাতের আঁধারে সরকারের ‘নিদের্শে’ আইনশৃঙ্খলা বাহিনী ‘গণহত্যা’ চালিয়েছে অভিযোগ করে জামার্নিতে প্রতিবাদ সমাবেশ করেছে প্রবাসী বাংলাদেশীরা।

সোমবার হেফাজতে ইসলাম ঢাকা মহানগরের প্রচার সেল প্রধান মাওলানা ওয়াসেল সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “আওয়ামী সরকার মানবাধিকার পদদলিত করে নির্বিচারে নিরীহ নিরস্ত্র মানুষ ‘হত্যা’র প্রতিবাদে ১১ মে জার্মান প্রবাসী সর্বস্তরের বাংলাদেশীরা ফ্রাঙ্কফুট শহরে বিশাল প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। নারী পুরুষরা বিভিন্ন রঙ-বেরঙের ব্যানার, ফেস্টুন নিয়ে সমাবেশে যোগ দিয়ে আওয়ামী সরকারের দুর্নীতি, গণহত্যা ও গুমের প্রতিবাদে গগনবিদারী স্লোগান দিতে থাকেন। তারা সরকারের অগণতান্ত্রিক সহিংস আচরণের তীব্র নিন্দা জানিয়ে ক্ষোভ প্রকাশ করেন।”

সমাবেশে বক্তারা বলেন, “আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই আলেমদের হত্যা করে জালিমের রাজত্ব কায়েম করে। যে সময় জাতিকে ঐক্যবদ্ধ করে মুক্তিযুদ্ধের চেতনা বুকে ধারণ করে দেশ ও জাতির উন্নয়ন প্রয়োজন, ঠিক সেই সময়ই তারা জাতিকে বিভক্ত করে আইনের শাসনকে ভুলুণ্ঠিত করে দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টি করেছে।”

দেশের এমন পরিস্থিতিতে প্রবাসীরা চুপ করে থাকতে পারে না উল্লেখ করে বক্তারা বলেন, “দেশের এমন পরিস্থিতি জার্মানসহ সকল প্রবাসীদের উদ্বিগ্ন করে তুলেছে। দেশ ও জাতির এই দুর্দিনে প্রবাসীরা ঘরে বসে থাকতে পারে না। গত ৫ ও ৬ মে সরকারের নির্দেশে পুলিশ, র্যা ব ও বিজিবি মধ্যরাতে মতিঝিলের শাপলা চত্বরে নিরীহ, নিরস্ত্র, ঘুমন্ত হেফাজত ইসলাম ও সাধারণ আল্লাহ্ ও নবী প্রিয় মানুষের উপর বর্বর হামলা চালিয়ে স্মরণকালের যে ভয়াবহ হত্যাকাণ্ড ঘটিয়েছে প্রবাসীরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।”

সমাবেশে বক্তারা জাতিসংঘের অধীনে আর্ন্তজাতিক নিরপেক্ষ তদন্ত করে ‘হত্যাকাণ্ডে’র সুষ্ঠু বিচার এবং দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, জনগণের কল্যাণ, উন্নয়ন ও গণতান্ত্রিক ধারাবাহিকতায় রাখার লক্ষ্যে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহালেরও দাবি জানান।

বক্তারা হেফাজতে ইসলামের মহাসচিব মাওলানা জুনায়েদ বাবুনগরীসহ হেফাজতে ইসলাম ও বিরোধী দলীয় নেতাকর্মীদের হয়রানিমূলক সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তি দাবি করেন। তারা অবিলম্বে দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তি, আমার দেশ পত্রিকার প্রেস খুলে দেয়া, দিগন্ত ও ইসলামিক টেলিভিশনের সম্প্রচার চালুর দাবি জানান।

দেওয়ান শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন প্রবাসী বিএনপি নেতা মনিরুল ইসলাম, আওলাদ হোসেন, মাসুদ রেজা,কামাল ভূঁইয়া, মোঃ নাসির, শহিদ উদ্দিন, ফারুক আলম, আনিসুর রহমান শামিম, মোরশেদুজ্জামান শ্যামল, জুয়েল খান, চঞ্চল মাহমুদ, শাখাওয়াত হোসেন সোহাগ, মোঃ শামিম, আবু করিম, কালাম চৌধুরী, দেলোয়ার হোসেন ঝন্টু, মোঃ মুন্না প্রমুখ।

Advertisements

আলোচনা

কোন মন্তব্য নেই এখনও

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

হেফাজতে ইসলামের খবর

https://banglargangai.wordpress.com/wp-admin/widgets.php#available-widgets

ফরহাদ মজহারের কলাম

Join 253 other followers