এখন পড়ছেন
খবর

কাঁচপুরে নিহত ৮

image_36611_0নারায়ণগঞ্জের কাঁচপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে হেফাজত কর্মীদের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংঘর্ষে বিজিবি ও পুলিশের তিন সদস্যসহ ৮ জন নিহত এবং শতাধিক আহত হয়েছেন। তারা হলেন- বিজিবির সুবেদার শাহজাহান ও পুলিশের নায়েক ফিরোজ। পরিচয় পাওয়া বাকি দুজন হলেন পথচারী সাইফুল ও মাছুম। তবে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

সোমবার ভোরে এ ঘটনার সূত্রপাত ঘটে। ঢাকার শাপলা চত্বর থেকে ভোররাতে বিতাড়িত হয়ে হেফাজতের নেতাকর্মীরা কাঁচপুর ও আশেপাশের এলাকায় অবস্থান নেয়। এরপরই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে তাদের ব্যাপক সংঘর্ষ শুরু হয়। এসময় তারা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর ও কয়েকটি গাড়িতে আগুন দেয়। সর্বশেষ বেলা সোয়া ১১টার দিকে শিরাইল মোড়ে পুলিশ-বিজিবি এবং কুয়েত প্লাজার পাশে হেফাজত অবস্থান নিযেছে।

এর আগে হেফাজত কর্মীরা কাঁচপুর পুলিশ ফাঁড়ি ও সিদ্ধিরগঞ্জ বিদ্যুৎ অফিসে আগুন দেয়।

জানা যায়, সোমবার সকাল সাড়ে ৬টার দিকে সিদ্ধিরগঞ্জ মাদানী মাদরাসার ছাত্র-শিক্ষক ও হেফাজতের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগের সংঘর্ষ শুরু হয়। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি এসে যোগ দেয়।

পুলিশ সূত্রে জানা গেছে, সকালে স্থানীয় ছাত্রলীগ কর্মীরা সিদ্ধিরগঞ্জ মাদানি মাদরাসায় হামলা করে আগুন লাগানোর চেষ্টা করে। এ সময় মাদরাসা কর্তৃপক্ষ মাইকে প্রতিরোধের ঘোষণা দিলে ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষ বাধে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে। এ সময় ফুটপাতের প্রায় ২৫টি দোকানের চৌকিতে আগুন ধরিয়ে দেয় এবং ২০ থেকে ২৫টি গাড়ি ভাঙচুর ও আগুন দেয় মাদরাসা শিক্ষার্থীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলে পুলিশ প্রায় দুই থেকে শত শত রাউন্ড গুলি ছোড়ে। এতে তিনজন গুলিবিদ্ধ ও প্রায় শতাধিক আহত হয়।

গুলিবিদ্ধ ব্যক্তিদের সিদ্ধিরগঞ্জ মা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে। আহতরা ওই হাসপাতালসহ অন্যান্য ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছে। সকাল ৯টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত সংঘর্ষ চলছে।

এ ব্যাপারে নারায়ণগঞ্জের পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম হতাহতের ঘটনার সত্যতা স্বীকার করে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করে যাচ্ছে। শহরে ও ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Advertisements

আলোচনা

কোন মন্তব্য নেই এখনও

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

হেফাজতে ইসলামের খবর

https://banglargangai.wordpress.com/wp-admin/widgets.php#available-widgets

ফরহাদ মজহারের কলাম

Join 253 other followers