এখন পড়ছেন
খবর

হেফাজতকে তথ্যমন্ত্রীর দোষারোপ, বনমন্ত্রীর আহবান

হেফাজতে ইসলামের তের দফা দাবি সরকারের বিভিন্ন মহল বিভিন্ন ধরণের কথা বলে আসছে। বৃহস্পতিবারে একই সময়ে সরকারের দুই মন্ত্রী দুই ধরণের কথা বললেন। ইসলাম ধর্ম বিপদে আছে-এমন কথা বলে হেফাজতে ইসলাম চরম  মিথ্যাচার করছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন। অন্যদিকে, নাশকতা ও সহিংসতার আশঙ্কায় হেফাজতের ডাকা অবরোধ কর্মসূচি প্রত্যাহারের আহবান জানিয়েছেন পরিবেশ ও বনমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী: বৃহস্পতিবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে সভাকক্ষে হেফাজতে ইসলামের ৫ মে’র অবরোধ কর্মসূচিকে সামনে রেখে  এক সংবাদ সম্মেলনে ইনু বলেন, “হেফাজত কোন ইসলামী আন্দোলন করছে না, মিথাচার করছে । তারা ইসলামের ব্যানারে রাজনীতি ও মওদুদি মঞ্চ জামায়াতকে হেফাজত করার আন্দোলন করছে।”

তিনি বলেন, “হেফাজতে ইসলামের নেতারা ইসলাম নিয়ে মাথা ঘামাচ্ছেন না, তারা আসলে রাজনীতি করছেন ।  ইসলাম বিপদে বলে তারা যে মিছিল মিটিং অবরোধের কর্মসূচি করছে তা অযৌক্তিক।”

তিনি আরো বলেন, “বাংলাদেশে ইসলামসহ কোনো ধর্ম বিপদে নেই। স্বাধীনতার পর থেকে ইসলামসহ কোনো ধর্মই কখোনো আক্রান্ত হয়নি। বরঞ্চ আমাদের সংবিধান এবং দেশের আইন ইসলামকে এবং বিভিন্ন ধর্মকে রক্ষা করার নিরাপত্তা বিধান করার সবরকম ব্যবস্থা রেখেছে। শুধু তাই নয়, বিভিন্ন ধর্মে বিশ্বাসী মানুষ তাদের ধর্মীয় আচার, আচরণ এবং ধর্মীয় পালাপর্বন স্বাধীনভাবে পালন করছেন।”

ইনু বলেন, “মহাজোট  সরকারের শাসনকালে এমন কোনো ঘটনা কেউ দেখাতে পারবেন না যেখানে সরকার এবং প্রশাসন ইসলাম নিয়ে অথবা অন্য ধর্ম নিয়ে কোনো কটুক্তি, কোনো মিথ্যাচার অথবা কোনো ধর্মপ্রাণ মানুষকে তার ধর্ম পালনে বাধা দিয়েছে।”

তিনি দাবি করেন, অযৌক্তিকভাবে  হেফাজতে ইসলাম সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করছে।

বনমন্ত্রী: বৃহস্পতিবার  সচিবালয়ে নিজ কক্ষে সাংবাদিকদের  ড. হাছান মাহমুদ বলেন, “আমাদের কোছে তথ্য আছে হেফাজতের ডাকা কর্মসুচিতে বিএনপি ও জামায়াত বড় ধরনের নাশকতা সৃষ্টি করতে পারে এবং এই কর্মসূচি বিএনপি- জামায়াতের নেতা কর্মীরা অনুপ্রবেশ করতে পারে।  এ কারণে আমি হেফাজতের এ কর্মসূচি প্রত্যাহারে অনুরোধ করছি।”

হেফাজতকে  অবরোধ কর্মসূচির পরিবর্তে সাভারের ভবন ধসের ঘটনায় ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করার আহবানও জানান তিনি। যেখানে শত শত মানুষ আহত ও নিহত হয়েছেন। তিনি বলেন, “সরকারের আহবানে বিএনপির ডাকা হরতাল প্রত্যাহার করেছে। আপনাদের অনুরোধ করছি এ অবরোধ কর্মসূচি প্রত্যাহার করে নিন।”

মন্ত্রী বলেন,“ সাভারের ভবন ধসে সেনাবাহিনীর উদ্ধার তৎপরতা নিয়ে বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া যে সমালোচনা করেছে, তা সেনাবাহিনীর কাছে ক্ষমা চাওয়ার উচিত।”

সরকার হেফাজতের শান্তিপূর্ণ কর্মসূচি বানচাল করার চেষ্টা করছে সাংবাদিকদের এমন প্রশ্নে মন্ত্রী বলেন, “এর আগে এপ্রিল মাসে হেফাজতের ডাকা কর্মসূচি সরকারের সহযোগিতায় শান্তিপুর্ণ হয়েছে।”

তিনি বলেন, “এবারো তারা শান্তিপূর্ণ কর্মসূচি করলে সরকার বাধা দিবে না। কিন্তু সরকারের কাছে তথ্য আছে এ অবরোধ কর্মসুচিতে নাশকাতার আশঙ্কা রয়েছে।”

Advertisements

আলোচনা

কোন মন্তব্য নেই এখনও

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

হেফাজতে ইসলামের খবর

https://banglargangai.wordpress.com/wp-admin/widgets.php#available-widgets

ফরহাদ মজহারের কলাম

Join 253 other followers