এখন পড়ছেন
খবর

১৩ দফার কোনোটিই নারী অধিকারের বিরুদ্ধে নয়: দিনাজপুরে হেফাজত

hiদিনাজপুরে হেফাজতে ইসলামের শানে রেসালাত মহাসম্মেলনে বক্তারা বলেছেন, ১৩ দফা দাবি না মানলে ৫ মে ঢাকা অবরোধসহ সারা দেশ অচল করে দেয়া হবে। দিনাজপুর লোকভবন প্রাঙ্গণে গতকাল বিশাল জনসমাবেশে বক্তারা বলেন, ঈমান ও ইসলাম নিয়েই বেঁচে থাকতে চাই, ইসলাম না থাকলে বেঁচে থাকার প্রয়োজন নেই। দেশে শান্তিশৃঙ্খলা ও সম্প্রীতি বজায় রাখার পরিবেশ সৃষ্টি করুন। জনতার এ মহাজাগরণকে যদি সরকার উপেক্ষা করে দাবি পূরণে টালবাহানা করে তবে এ আন্দোলন সরকার পতনের এক দফায় পরিণত হবে।

হেফাজতে ইসলাম দিনাজপুর জেলা শাখার আহ্বায়ক মাওলানা মতিউর রহমান কাশেমীর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন মহানগরীর যুগ্ম মহাসচিব মুফতি ওবায়দুল্লাহ ফারুকী।

প্রধান অতিথির বক্তব্যে মুফতি ফারুকী বলেন, এ দেশে ইসলাম ছাড়া আর সবকিছুরই নিরাপত্তা দেয়া হয়েছে। সংবিধানে কাদিয়ানিদের নিরাপত্তার কথা বলা হয়েছে, হিন্দু-খ্রিষ্টানদের নিরাপত্তা আছে। শুধু দেশের সংখ্যাগরিষ্ঠ মুসলমানের নিরাপত্তা নেই। সংবিধানে আল্লাহর নামটুকুও বাদ দেয়া হয়েছে। বর্তমান সংবিধানে নাস্তিকদের সম্মানিত করা হয়েছে। দেশের শিক্ষানীতিও ইসলাম বিমুখ করে নাস্তিক বানানোর ষড়যন্ত্র হয়েছে। এ সব রুখতেই ১৩ দফার বিকল্প নেই। এ দফা মানা না হলে সরকারকে লেজগুটিয়ে পালাতে হবে।

কেন্দ্রীয় সমন্বয়কারী মাওলানা মঞ্জুরুল ইসলাম বলেন, হেফাজতের ১৩ দফার কোনোটিই নারী অধিকারের বিরুদ্ধে নয়। নারীরা আমাদের শ্রদ্ধেয় মা, বোন ও কন্যা। আমাদের দাবি বাস্তবায়ন হলে এ দেশের নারীরা শতভাগ নিরাপত্তা, মানমর্যাদা ও সম্ভ্রম সহকারে নিজ নিজ কর্মক্ষেত্রে অংশ নিতে পারবেন। ইভটিজিং, নির্যাতনসহ নারীর বিরুদ্ধে যাবতীয় সহিংসতা দূর হবে। ১৩ দফা আদায়ে ৫ মে ঢাকা অবরোধে সবাইকে অংশ নেয়ার আহ্বান জানানো হয়।

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতা মাওলানা নাজমুল হাসান বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীকে দেশের মানুষ পাগল বলছেন- মন্ত্রিপরিষদে আরো পাগল রয়েছেন। হেফাজতের ১৩ দফা বুঝতে না পেরেই তারা পাগল হয়ে যাচ্ছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী এক দিকে মদিনা সনদের কথা বলেছেন, অন্য দিকে ১৩ দফা নিয়ে বিষেদগার করছেন। তিনি বলেন, ১৩ দফাতে যেমন মদিনা সনদ রয়েছে; তেমনি নারী মুক্তির কথাও বলা হয়েছে।

মহাসমাবেশের শান্তি ও শৃঙ্খলা বজায় রাখতে হেফাজতের কয়েক শ’ সদস্য স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করেন। শহরের বাহাদুর বাজার ব্যবসায়ী সমিতির বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান মহাসমাবেশে আসা হেফাজতের নেতাকর্মীসহ অন্যান্য লোকজনকে শরবত, বিস্কুট, মুড়ি, শশা, কেক, পাউরুটিসহ বিভিন্ন ধরনের শুকনো খাবার সরবরাহ করেন।

৫ মে ঢাকা অবরোধ কর্মসূচি সফল করতে সারা দেশের ন্যায় দিনাজপুরে রংপুর বিভাগীয় এই শানে রেসালত মহাসমাবেশ অনুষ্ঠিত হয়। হেফাজতের ১৩ দফা বাস্তবায়নের দাবি জানান বক্তারা। এ ছাড়া ৫ মে ঢাকা অবরোধ সফল করার আহ্বান জানান।

Advertisements

আলোচনা

কোন মন্তব্য নেই এখনও

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

হেফাজতে ইসলামের খবর

https://banglargangai.wordpress.com/wp-admin/widgets.php#available-widgets

ফরহাদ মজহারের কলাম

Join 253 other followers