এখন পড়ছেন
খবর

৫ মে’র আগে দাবি না মানলে সরকার পতনের এক দফা: হেফাজত

hefazot 1হেফাজতে ইসলামের ১৩ দফা বাংলাদেশের কোটি কোটি মানুষের প্রাণের দাবি আখ্যায়িত করে সংগঠনের নেতারা বলেছেন, আগামী ৫ মে’র মধ্যে দাবি মেনে নেয়া না হলে সরকার পতনের এক দফা আন্দোলন শুরু হবে।

এ সময় অভিলম্বে দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানকে মুক্তি দিয়ে পত্রিকাটির ছাপাখানা খুলে দেয়ারও দাবি জানান তারা।

হেফাজত নেতারা সরকারকে উদ্দেশ্য করে বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর বলেছেন- জামায়াত-শিবিরের পিলার ধরে নাড়াচাড়ার কারণে রানা প্লাজার ধসে পড়তে পারে। কিন্তু হেফাজতের নাড়াচাড়ায় যে কি হয় তা এখনও দেখেননি।

রবিবার বিকেলে নোয়াখালীর বেগমগঞ্জের হেলিপ্যাড ময়দানে শানে রেসালাত মহাসমাবেশে হেফাজত নেতারা এসব কথা বলেন।

হেফাজতে ইসলামের মহাসচিব মাওলানা জুনায়েদ আহম্মেদ বাবুনগরী বলেন, হেফাজতের ১৩ দফা বাংলাদেশের কোটি কোটি মানুষের প্রাণের দাবি। যারা এসব দাবির বিরোধিতা করে তারা ধর্মদ্রোহী।

আগামী ৫ মে’র ঢাকা অবরোধের আগে সরকার দাবি না মানলে ক্ষমতায় থাকতে পারবে না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

এ সময় পোশাক শ্রমিকদের ন্যায্য দাবির প্রতি সমর্থন জানিয়ে মর্মান্তিক দুর্ঘটনায় আহতদের সুস্থতা কামনা এবং নিহতদের মাগফিরাত কামনা করে দোয়া করেন মাওলানা জুনায়েদ।

তিনি বলেন, ‘দেশে ইমানদারদের সাথে নাস্তিকদের যুদ্ধ শুরু হয়ে গেছে, আরও কতোদিন এ যুদ্ধ চলবে জানি না।’

হেফাজতের এই নেতা বলেন, ‘আমরা ক্ষমতা চাই না, আমরা চাই কোনো প্রকৃত মুসলমান ক্ষমতায় থাকুক, নাস্তিকরা নয়। প্রধানমন্ত্রী বলেছেন- মদীনা সনদ অনুযায়ী রাষ্ট্র চলবে, মদীনা সনদ অনুযায়ী রাষ্ট্র চালাতে হলে হেফাজতের ১৩ দফা মেনে নিন।’

তিনি বলেন, ‘একজন কালো বিড়ালের পরামর্শে আপনি (প্রধানমন্ত্রী) সংবিধান থেকে আল্লাহর ওপর পূর্ণ আস্থা ও বিশ্বাস উঠিয়ে দিয়েছেন। সংবিধান ১৫ বার সংশোধন করা হয়েছে। আরেকবার সংশোধন করে ৫ মের আগে আল্লাহর ওপর পূর্ণ আস্থা ও বিশ্বাস পুনস্থাপন করুন।’

বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে মাওলানা জুনায়েদ বলেন, ‘আপনাকে ইমরান এইচ সরকার তাদের সমর্থন জানানোর জন্য আহবান জানিয়েছে। এখন আপনি তৌহিদী জনতার ১৩ দফাকে সমর্থন করবেন, নাকি নাস্তিক ও স্বাধীনতার পতাকা পদদলনকারী ইমরানকে সমর্থন জানাবেন?’

তিনি বলেন, ভারতে এখন ধর্ষণ প্রতিরোধে নারীদের এপ্রোণ পরিধানের পরামর্শ দেয়া হয়েছে। অতএব বাংলাদেশে পর্দার বিধান মেনে চললে সমস্যা কোথায়।

হেফাজতের এই নেতা তৌহিদী জনতাকে উদ্দেশ করে বলেন, ‘আগামী ৫ মে যেখানেই বাধা দেয়া হবে সেখানেই অবরোধ করা হবে। আপনারা সবাই জায়নামাজ, তসবিহ, মেসওয়াক, শুকনো খাবার ও পর্যাপ্ত অর্থ নিয়ে বের হবেন। নিজ খরচে ঢাকায় আসবেন।’

হেফাজতে ইসলামের নোয়াখালী জেলা সভাপতি মাওলানা নজির আহমেদের সভাপতিত্বে মহাসমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব মুফতি হাবিবুল মাহবুব কাসেমী, কেন্দ্রীয় কমিটির সমন্নয়ক মাওলানা মুহিউদ্দিন খান, সদস্য মাওলানা আবু তাহের, জমিয়তে মাদারেসিনের সেক্রেটারি মাওলানা আজীজ উল্লাহ, হেফাজতের নোয়াখালী জেলা নায়েবে আমির মাওলানা জয়নুল আবেদীন, নোয়াখালী জেলা জামে মসজিদের খতিব ও হেফাজতের নোয়াখালী জেলা নায়েবে আমির মাওলানা সিদ্দীকুর রহমান, মাওলানা হাফেজ আনসার উদ্দিন, মাওলানা সিব্বির আহমেদ, মাওলানা মুহাদ্দিস জামাল উদ্দিন, মাওলানা মুসতোফা আল হোসাইনী, অ্যাডভোকেট আবদুর রকীক প্রমুখ।

সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, নোয়াখালী জেলা বিএনপির সহসভাপতি ও সাবেক চৌমুহনী পৌর মেয়র অ্যাডভোকেট আবদুর রহিম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও নোয়াখালী পৌর মেয়র হারুনুর রশীদ আজাদ, বেগমগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা বোরহান উদ্দিন প্রমুখ।

এরআগে ১৩ দফা দাবি বাস্তবায়ন এবং ৫ মের ঢাকা অবরোধ কর্মসূচি সফল করার জন্য নোয়াখালী-লক্ষ্মীপুর হেফাজতের শানে রেসালাত মহাসমাবেশ সকাল ১০টায় শুরু হয়।

সমাবেশ থেকে নাস্তিক ব্লগার ও গণজাগরণ মঞ্চের নেতা এবং তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর ফাঁসির দাবিতে স্লোগান দেয়া হয়।

এছাড়া ঘাতক-দালাল নির্মূল কমিটি-ঘাদানিকের নির্বাহী সভাপতি শাহরিয়ার কবীর, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু ও গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের ফাঁসির দাবি সম্বলিত পোস্টার টানানো হয়।

মহাসমাবেশে জেলার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ও হেফাজতের বিপুল সংখ্যক কর্মী-সমর্থক অংশ নেয়। আগতদের মাঝে সারা দিন বিভিন্ন ধরনের খাবার-পানীয় সরবরাহ করা হয়।

Advertisements

আলোচনা

কোন মন্তব্য নেই এখনও

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

হেফাজতে ইসলামের খবর

https://banglargangai.wordpress.com/wp-admin/widgets.php#available-widgets

ফরহাদ মজহারের কলাম

Join 253 other followers