এখন পড়ছেন
খবর

স্বরাষ্ট্রমন্ত্রীকে বরখাস্ত করার দাবি

সাভারে ভবন ধসের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে নাগরিক অধিকার রক্ষা কমিটি।

নাগরিক অধিকার রক্ষা কমিটির পক্ষে বৃহস্পতিবার ফরহাদ মজহার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে ‘অপ্রকৃতিস্থ’ আখ্যায়িত করে অবিলম্বে তাকে বরখাস্ত করার দাবি জানানো হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী সম্পর্কে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “তার হাত ইতিমধ্যে জনগণের রক্তে রঞ্জিত। যিনি মনে করেন খুটি নাড়ালে একটি ভবন ধসে যায়, এ ধরনের ব্যক্তির মন্ত্রিত্বে থাকা জাতির জন্য লজ্জাজনক।”

উদ্ধার কাজ অত্যন্ত শ্লথভাবে চলছে দাবি করে বলা হয়, “সাধারণ মানুষ বিশেষত শ্রমিকরা উদ্ধারকাজে প্রধান ভূমিকা রাখছে। এখনও অনেক শ্রমিক চাপা পড়ে আছে। তাদের চিৎকার ও গোঙানির শব্দ লোকজনের বিবেককে ব্যথিত করে তুলছে।”

এই ধরনের ঘটনায় সরকার লাশ গুম করে ফেলছে অভিযোগ করে বলা হয়, “এই ধরনের দুর্ঘটনার ক্ষেত্রে শ্রমিকদের লাশ গুম করে ফেলা এবং মৃতের সংখ্যা কারখানার মালিক ও সরকার লুকাতে চেষ্টা করে। আমরা এ ধরনের লুকোচুরির বিরুদ্ধে হুশিয়ারি জানাচ্ছি এবং শ্রমিক ভাই বোনদের আহবান জানাচ্ছি যেন তারা অবিলম্বে সমস্ত শ্রমিকদের নামের তালিকা তৈরি করে এবং মৃত আহত ও নিখোঁজ ব্যক্তিদের ঘন্টায় ঘন্টায় সনাক্ত করে। তা না হলে বহু শ্রমিকের কোন খোঁজ আমরা পাব না।”

আইন শঙ্খলা রক্ষাকারী বাহিনীকে উদ্দেশ্য করে বলা হয়, “এ ঘটনার জন্য দায়ীদের অন্যতম রানা প্লাজার মালিক যুবলীগ নেতা সোহেল রানা ও ওই ভবনে অবস্থিত গার্মেন্ট মালিকদের অদ্যবধি গ্রেপ্তার করেনি বা করতে পারেনি আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ভবন মালিককে দ্রুত আইনের আওতায় আনতে আমরা আইন-শৃঙ্খলা বাহিনীকে অনুরোধ জানাই।”

স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর প্রসঙ্গে বলা হয়, “রানা প্লাজা ধ্বসের ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর গণমাধ্যমে বলেছেন জামায়াত ও বিএনপি’র কিছু ব্যক্তি ওই ভবনে খুঁটি নাড়া দেয়ায় এই ভবনটি ধসে গিয়েছে। এ ধরনের অপ্রকৃতিস্থ একজন ব্যক্তি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বে রয়েছেন। তাঁর এ মন্তব্য থেকে বতর্মান সরকারের চরিত্র সম্পর্কে আমরা ধারণা করতে পারি। এই সরকারের কাছে আমরা কেউ নিরাপদ নই। এতবড় একটি নির্মম দুর্ঘটনার পরও বিরোধী দল খুঁটি ঝাকিয়েছে বলে ভবন ভেঙে পড়েছে বলে এমন উন্মাদ বক্তব্য আজ আমাদের শুনতে হয়েছে।”

উদ্ধারকাজে নিয়োজিতদের ধন্যবাদ জানিয়ে বলা হয়েছে, “শ্রমিক ভাই বোন এবং এলাকার জনগণ উদ্ধার কাজে যে সাহসী উদ্যোগ নিয়েছেন তার প্রতি সংহতি জানাই এবং একই সঙ্গে সরকারের অসহযোগিতা সত্বেও ফায়ার ব্রিগেড, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, বিজিবিসহ অন্য সকল সরকারি কর্মকর্তা যারা উদ্ধার কাজে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন তাদেরকে ধন্যবাদ জানাই।”

Advertisements

আলোচনা

কোন মন্তব্য নেই এখনও

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

হেফাজতে ইসলামের খবর

https://banglargangai.wordpress.com/wp-admin/widgets.php#available-widgets

ফরহাদ মজহারের কলাম

Join 253 other followers