এখন পড়ছেন
খবর

গণমাধ্যমের ওপর নির্যাতন মানেই সরকার পতনের লক্ষণ – ফরহাদ মজহার

6342_1কবি ও ভাবুক ফরহাদ মজহার উদ্বেগ প্রকাশ করে বলেছেন, আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে গ্রেফতার, জুলুম নির্যাতন নতুন কিছু নয়। দেশ আজ ভয়াবহ সঙ্কটের মুখে। দেশে দুঃসহ পরিস্থিতি বিরাজ করছে। তিনি দেশের পেশাজীবীসহ সবাইকে এক কাতারে এসে এ দুর্বিষহ পরিস্থিতি মোকাবেলার আহ্বান জানান।

তিনি অভিযোগ করেছেন, ফটিকছড়ি, নারায়ণগঞ্জ ও চাপাইনবাবগঞ্জসহ সারা দেশে রাজনৈতিক সহিংসতার নামে গণহত্যা চালাচ্ছে বর্তমান স্বৈরাচার ও ফ্যাসিবাদ সরকার। সরকার স্বৈরাচারির মুখোশ পরে এই গণহত্যাকে দ্বিতীয় মুক্তিযোদ্ধা হিসাবে জনগণকে বোকা বানোর চেষ্টা করছে বলেও অভিযোগ ফরহাদের।

গতকাল সোমবার দুপুরে ‘মাহমুদুর রহমানের মুক্তি এবং আমার দেশের ছাপাখানা খুলে দিয়ে পত্রিকার পুনঃপ্রকাশ নিশ্চিত করার’ দাবিতে জাতীয় প্রেস কাবের সামনে গণ-অনশন কর্মসূচিতে সংহতি প্রকাশ করতে গিয়ে তিনি এসব কথা বলেন।

কবি ফরহাদ মজহার বলেন, গণমাধ্যমের ওপর নির্যাতন মানেই সরকার পতনের লক্ষণ। আমরা রাজনৈতিক সঙ্কটে পড়েছি। সেটা সরকারই তৈরি করেছে। এটি দেশকে গৃহযুদ্ধের দিকে নিয়ে যাচ্ছে। দেশের মানুষকে বিভক্ত করে দিয়েছে। দেশ দ্রুত সহিংসতার দিকে ধাবিত হচ্ছে। এ সঙ্কট দূর করতে রাজনৈতিক দলগুলোকে আন্তরিক হয়ে কাজ করতে হবে। তিনি দেশবাসীর উদ্দেশ্য বলেন, আপনারা বাংলাদেশকে রক্ষা করতে এগিয়ে আসুন। আমার দেশ পত্রিকা গণমানুষের কথা বলতো। কিন্তু সেই পত্রিকা সরকার বন্ধ করে দিয়েছে। প্রেসে তালা দিয়েছে। শুধু তা-ই নয়, সম্পাদকের মায়ের নামেও মামলা দিয়েছে। আসলে সরকার বুঝতে পারছে না আগামীতে কী হতে যাচ্ছে। কিন্তু মনে হচ্ছে সহিংসতা ও অন্ধকারের দিকে আমরা এগিয়ে যাচ্ছি।

দৈনিক আমার দেশ পত্রিকা বন্ধ করার জন্য সরকার নানান রকম চেষ্টার লিপ্ত ছিল উল্লেখ করে তিনি বলেন, আমার দেশ পত্রিকার ওপর জনগণের বিশ্বাস দেখে সরকার হতাশ হয়ে পড়েছিল। তাই সরকার স্বৈরাচারি ও ফ্যাসিবাদ রুপ ধরে সম্পূর্ণ গায়ের জোরে আমার দেশ বন্ধ করা হয়েছে।

মাহমুদুর রহমানকে গ্রেপ্তার ও তার মায়ের বিরুদ্ধে মামলাসহ দেশকে সহিংসতার দিকে এগিয়ে নেওয়ার ফল কি হবে সে ধারণা সরকারের নেই, মন্তব্য করেন ফরহাদ মজহার।

বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী বলেন, মাহমুদুর রহমানকে গ্রেফতার করে, আমার দেশের প্রেসে তালা দিয়ে সরকার ক্ষান্ত হয়নি। দৈনিক সংগ্রামের প্রেসে আমার দেশ পত্রিকা ছাপানোর অপরাধে সংগ্রাম সম্পাদক এবং মাহমুদুর রহমানের মায়ের বিরুদ্ধেও মামলা করা হয়েছে। এ ঘটনা অত্যন্ত ন্যক্কারজনক। তিনি বলেন, যতণ পর্যন্ত মাহমুদুর রহমানের মুক্তি না হবে, দৈনিক আমার দেশ পত্রিকা স্বাভাবিকভাবে চলতে না পারবে, সংগ্রাম সম্পাদক ও মাহমুদুর রহমানের মায়ের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করা না হবে ততক্ষণ পর্যন্ত আন্দোলন চলবে।

ডিইউজের সভাপতি আবদুস সহিদ বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলেই গণমাধ্যম আক্রান্ত হয়। এরা যতবার ক্ষমতায় এসেছে ততবার আমাদের রাস্তায় নামতে হয়েছে। মতপ্রকাশের স্বাধীনতা হরণ করেছে। গত ৪ বছরে ১৭ জন সাংবাদিক নিহত হয়েছেন। কারো বিচার হয়নি। চ্যানেল ওয়ান, যমুনা টিভি বন্ধ করে দেয়া হয়েছে। তিনি বলেন, আমরা চার বছরে এক দিনও শান্তিতে থাকতে পারিনি।

 

Advertisements

আলোচনা

কোন মন্তব্য নেই এখনও

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

হেফাজতে ইসলামের খবর

https://banglargangai.wordpress.com/wp-admin/widgets.php#available-widgets

ফরহাদ মজহারের কলাম

Join 253 other followers