এখন পড়ছেন
খবর

গণমাধ্যমের কণ্ঠরোধ গণতন্ত্রের ভাষা হতে পারে না – আল্লামা শফী

p1-21-300x200আমার দেশ-এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেপ্তার করে সরকার  নাস্তিক্যবাদের পক্ষ নিয়েছে বলে অভিযোগ করেছে হেফাজতে ইসলাম। সংগঠনের আমীর আল্লামা আহমদ শফী গতকাল এক জরুরি বৈঠকে এ অভিমত ব্যক্ত করেন। তিনি বলেন, মাহমুদুর রহমান সত্য প্রকাশে আপসহীন সাহসী এক বীরযোদ্ধা। তিনি দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতি আগ্রাসী যে কোন হুমকির ব্যাপারে জনগণকে অবহিত করতে যেমন কখনও পিছপা হননি, অন্যদিকে ইসলাম ও মুসলমানদের দুশমন নাস্তিক্যবাদীদের ষড়যন্ত্র ও অপতৎপরতা সম্পর্কে জাতিকে সজাগ করে প্রশংসনীয় দায়িত্ব পালন করেছেন।

আল্লামা শাহ আহমদ শফী ক্ষোভ প্রকাশ করে বলেন- যারা আল্লাহ, রাসূল, কুরআন, ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে জঘন্য কুৎসা রটনা করে মুসলমানদের মনে চরম আঘাত ও ক্ষোভ তৈরি করছে সরকার তাদের গ্রেপ্তার ও সাজা না দিয়ে উল্টো ইসলাম বিদ্বেষীদের অপকর্ম উদ্ঘাটন করার অপরাধে মাহমুদুর রহমানকে গ্রেপ্তার করে নাস্তিক্যবাদের পক্ষাবলম্বন করেছে। এটা জাতির জন্য অশনি সংকেত ছাড়া আর কিছু নয়।

তিনি অবিলম্বে মাহমুদুর রহমানকে মুক্তিদানসহ গণমাধ্যমের কণ্ঠরোধে সকল তৎপরতা বন্ধের আহ্বান জানান।

হেফাজতে ইসলামের মহাসচিব হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী বলেন, নাস্তিক্যবাদের মুখোশ উন্মোচনকারী বীর কলমযোদ্ধা আমার দেশ সম্পাদককে গ্রেপ্তার করে সরকার ইসলাম বিদ্বেষীদের পুরস্কৃত করছে।

এদিকে ১৩ দফা দাবি বাস্তবায়ন, হরতালে নেতাকর্মীদের ওপর সন্ত্রাসী হামলা, গুলিবর্ষণ এবং দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের গ্রেপ্তারের প্রতিবাদে আজ বাদ জুমা দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম।

গতকাল সংগঠনের জরুরি বৈঠক শেষে এ কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়। চট্টগ্রামের দারুল উলুম হাটহাজারী মাদ্‌রাসা মিলনায়তনে ইসলাম বিদ্বেষী নাস্তিক ব্লগার ও ইসলাম অবমাননার বিরুদ্ধে চলমান আন্দোলনে পরবর্তী করণীয় নির্ধারণের জন্য হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির এ জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে সর্বসম্মতিক্রমে দৈনিক আমার দেশ ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও অবিলম্বে তার মুক্তি দাবি জানানো হয়।

আল্লামা শাহ আহমদ শফী হেফাজতে ইসলামের ১৩ দফা দাবি বাস্তবায়নের আহ্বান জানিয়ে বলেন, আমরা শুরু থেকেই অরাজনৈতিক ও শান্তিপূর্ণ ভূমিকা পালন করে আসছি। সর্বশেষ ৬ই এপ্রিল লংমার্চ ও ঢাকায় এ যাবৎকালের বৃহৎ মহাসমাবেশের মাধ্যমে আমাদের শান্তিপূর্ণ অরাজনৈতিক অবস্থান জাতির কাছে পরিষ্কার করেছি। কিন্তু সরকার আমাদের দাবি বাস্তবায়নে প্রতিশ্রুতি দিয়ে এখন সম্পূর্ণ উল্টো অবস্থান নিয়েছে। গত ৮ই এপ্রিলের হরতালে দেশব্যাপী মাদ্‌রাসার নিরীহ ছাত্র-শিক্ষক ও তৌহিদি জনতার উপর ক্যাডার বাহিনী দিয়ে গুলিবর্ষণ ও নগ্ন সন্ত্রাসী হামলা চালিয়েছে। শ’ শ’ আলেমকে আহত করেছে। এখনও বিভিন্ন জায়গা থেকে আলেম-ওলামা ও মাদ্‌রাসার ওপর হামলার বিভিন্ন খবর আসছে। আমরা এ অন্যায় জুলুম-অত্যাচারের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে এসব বন্ধ করে দায়ীদের কঠোর শাস্তি ও আহতদের ক্ষতিপূরণের দাবি জানাচ্ছি।

হেফাজতে ইসলামের মহাসচিব হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবু নগরী বলেন, শাহবাগের কথিত জাগরণ মঞ্চ থেকে বার বার দাবি জানানো হয়েছিল, মাহমুদুর রহমানকে গ্রেপ্তার করার। সরকার তাদের দাবি পূরণ করেছে। অপরদিকে দেশের কোটি কোটি মুসলমানের প্রাণের দাবি উপেক্ষা করে নাস্তিক ও ইসলাম বিদ্বেষীদের মুখোশ উন্মোচনকারীকে শাস্তি দিতে শুরু করেছে। যা অপ্রত্যাশিত ও নিতান্তই দুঃখজনক।

তিনি বলেন, কোন সভ্য সমাজে গণমাধ্যমের কণ্ঠরোধ সমর্থনযোগ্য এবং গণতন্ত্রের ভাষা হতে পারে না। হেফাজতে ইসলাম মহাসচিব অবিলম্বে মাহমুদুর রহমানকে নিঃশর্তে মুক্তিদানের দাবি জানিয়ে বলেন, অন্যথায় কোটি কোটি, তৌহিদি জনতা ধরে নেবে  সরকার ইসলামপন্থিদের দমনের মিশন হাতে নিয়েছে।

Advertisements

আলোচনা

কোন মন্তব্য নেই এখনও

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

হেফাজতে ইসলামের খবর

https://banglargangai.wordpress.com/wp-admin/widgets.php#available-widgets

ফরহাদ মজহারের কলাম

Join 253 other followers