এখন পড়ছেন
খবর

এক বিন্দু রক্ত থাকতে রাসূল (স.)-এর অবমাননা বরদাশত করবে না হেফাজতে ইসলাম

চট্টগ্রামের লালদীঘি ময়দানে হেফাজতে ইসলামের সম্মেলনে উপস্থিত মুসল্লিদের হাত নেড়ে শুভেচ্ছা জানান আল্লামা শাহ্ আহমদ শফী

চট্টগ্রামের লালদীঘি ময়দানে হেফাজতে ইসলামের সম্মেলনে উপস্থিত মুসল্লিদের হাত নেড়ে শুভেচ্ছা জানান আল্লামা শাহ্ আহমদ শফী

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফী আল্লাহ ও মহানবী (স.)-এর অবমাননাকারী নাস্তিক-মুরতাদদের শাস্তি, ধর্ম অবমাননা রোধে জাতীয় সংসদে সর্বোচ্চ শাস্তির বিধান রেখে আইন পাস, সংবিধানে আল্লাহর ওপর পূর্ণ আস্থা ও বিশ্বাস পুনঃস্থাপনসহ ১৩ দফা দাবিতে আগামী ৬ এপ্রিল প্রত্যেক মুসলমানকে দলমতের ঊর্ধ্বে উঠে নবীপ্রেমিক জনতার লংমার্চে যোগ দিয়ে ঈমানী দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, নবীর দুশমনদের দেখিয়ে দিতে হবে মুহাম্মদ (স.)-এর সৈনিকদের বুকে এক বিন্দু রক্ত থাকতে তারা রাসূল (স.)-এর অবমাননা বরদাশতও করবে না।

লংমার্চ সফল করতে ১ মার্চ চট্টগ্রামের লালদীঘি ময়দানে অনুষ্ঠিত শানে রিসালাত সম্মেলনে সভাপতির বক্তৃতায় তিনি এ কথা বলেন। সম্মেলন থেকে নাস্তিক ব্লগারদের সাথে হাত মেলানোর অভিযোগে মাওলানা ফরীদউদ্দীন মাসউদকে আলেম নামের কলঙ্ক আখ্যা দিয়ে তাকে চট্টগ্রামে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। একই সাথে লংমার্চে বাধা দিলে পরদিন ৭ এপ্রিল থেকে লাগাতার হরতালেরও হুঁশিয়ারি দেন বক্তারা।

চট্টগ্রামের বিভিন্ন এলাকা থেকে বাস-ট্রাকসহ বিভিন্ন গাড়ি ভাড়া করে লাখো জনতা সম্মেলনে অংশ নেন। এ সময় তারা তাকবির ধ্বনি দেন।

সম্মেলনে প্রধান অতিথি আল্লামা শফী বলেন, মুসলমানেরা নিজের মা, বাবা, স্ত্রী, সন্তান, প্রিয়জন এমনকি নিজের জীবনের চেয়েও মহানবী মুহাম্মাদুর রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে বেশি ভালোবাসেন। স্বয়ং বিশ্বনবী ইরশাদ করেছেন, ‘তোমরা যে পর্যন্ত মা-বাবা, সন্তান-সন্ততি সর্বোপরি পৃথিবীর সব মানুষের তুলনায় আমাকে অধিক ভালো না বাসবে, সে পর্যন্ত মুমিন হতে পারবে না।’ নবীপ্রেম ঈমানদার হওয়ার পূর্বশর্ত।

৬ এপ্রিলের কর্মসূচিকে শান্তিপূর্ণ অভিহিত করে তিনি সরকারের উদ্দেশে বলেন, কোনো টালবাহানা না করে নাস্তিকদের বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা গ্রহণ করে নিজেদের মুসলমান ও নবীর উম্মত হিসেবে পরিচয় দিন; অন্যথায় তৌহিদি জনতা আপনাদের সমুচিৎ জবাব দেবে।

সিনিয়র নায়েবে আমির আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেন, আমরা সরকারের গদি দখল করতে চাই না, ক্ষমতায় যাওয়ার লক্ষ্যে আমাদের আন্দোলন নয়। কিন্তু বর্তমান সরকার ধর্মদ্রোহীদের পক্ষাবলম্বন করছে, দেশের মুমিন-মুসলমান সাধারণ জনগণ এটি মেনে নেবেন না। আমরা সরকারকে পরামর্শ দেবো; এ আত্মঘাতী পথ থেকে ফিরে আসুন, নয়তো আল্লাহর গজব ও জনরোষে নিজেদের ধ্বংস অনিবার্য করে তুলবেন।

তিনি বলেন, সরকারের মন্ত্রী, নেতৃবৃন্দ, বামপন্থীদের সমর্থক ও পৃষ্ঠপোষক কিছু গণ্যমাধ্যমের উদ্দেশে বলছি, নাস্তিক-মুরতাদদের বিরুদ্ধে হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতৃত্বে নবীপ্রেমিক তৌহিদি জনতার চলমান আন্দোলন সম্পর্কে মানুষকে বিভ্রান্ত না করে জনগণের ধর্মীয় অনুভূতিকে শ্রদ্ধা করতে শিখুন।

কর্মসূচি স্থগিত করতে প্রশাসনিক ব্যক্তিবর্গ ও মন্ত্রী হাছান মাহমুদের অনুরোধ প্রসঙ্গে বলেন, আমাদের দাবিদাওয়া পূরণের ব্যাপারে কিছু না বলে আন্দোলনের কর্মসূচি বন্ধ করতে অনুরোধ করার কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। বন ও পরিবেশমন্ত্রী গতকাল বললেন, হেফাজতে ইসলামের বহু দাবির সাথে তারাও একমত, কিন্তু তা পূরণ করতে সময় লাগবে, অল্প সময়ে আইন পাস করা সম্ভব নয়। আমরা সরকারের কাছে প্রশ্ন রাখতে চাই, জাতীয় সংসদে আপনাদের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা রয়েছে। নাস্তিক-মুরতাদদের বিরুদ্ধে ধর্ম অবমাননার শাস্তির আইন পাস করতে কালপেণের কোনো যুক্তি নেই। তিনি বলেন, আল্লাহর ওপর পূর্ণ আস্থা বিশ্বাস কথাটি সংবিধান থেকে বাদ দিতে তো সময় লাগেনি আজকে নবীদ্রোহীদের শাস্তির প্রশ্নে সময় ক্ষেপণের কৌশল নিচ্ছেন কাকে খুশি করতে?

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় সভাপতি আল্লামা মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী বলেন, পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে সংবিধান থেকে আল্লাহর ওপর আস্থা ও বিশ্বাস তুলে দিয়ে সরকারপ্রধান নিজেই অপরাধী হয়েছে। সংবিধানে তা পুনঃস্থাপন করতে হবে, আল্লাহ ও রাসূল (স.)-এর অবমাননাকারীদের সর্বোচ্চ শাস্তির বিধান রেখে সংসদে আইন পাস করতে হবে। তিনি বলেন, এই আইন পাস না হওয়া পর্যন্ত হেফাজতে ইসলামের আন্দোলন চলবে।

Advertisements

আলোচনা

কোন মন্তব্য নেই এখনও

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

হেফাজতে ইসলামের খবর

https://banglargangai.wordpress.com/wp-admin/widgets.php#available-widgets

ফরহাদ মজহারের কলাম

Join 253 other followers