এখন পড়ছেন
মামলা

গুলিবিদ্ধ ৯ বছরের তানভীর দু’টি হামলার আসামি

জন্ম সনদ হাতে পেকুয়া প্রেসক্লাবে তানভীর

জন্ম সনদ হাতে পেকুয়া প্রেসক্লাবে তানভীর

তাসমিউল হামিদ তানভীর(৯) পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের সোনাইছড়ি মিয়াজীঘোনা এলাকার মহিউদ্দিনের ছেলে। পারিবারিক অভাব-অনটনের কারণে পেকুয়া আলহাজ কবির আহমদ চৌধুরী বাজারের একটি মুদি দোকানে কর্মচারীর কাজ করত। সম্প্রতি আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে রায়কে কেন্দ্র করে এলাকায় বিক্ষোভের সময় পুলিশের গুলিতে আহত হয় তানভীর। এরপর পেকুয়া থানায় পুলিশের দায়ের করা দু’টি মামলায় তাকে আসামি করা হয়েছে।

২৮ ফেব্রুয়ারি আল্লামা সাঈদীর রায়কে কেন্দ্র করে পেকুয়ায় পুলিশ ও বিক্ষোভকারীদের সংঘর্ষে সাজ্জাদ নামে এক এসএসসি পরীক্ষার্থী মারা যায়। এতে তানভীরসহ কমপক্ষে ৫০ জন গুলিবিদ্ধ হয়। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে একটি হত্যা মামলা (যার নং-০১, তারিখ : ০১-০৩-১৩ইং) ও একটি বিস্ফোরক আইনে মামলা (যার নং-০২, তারিখ : ০১-০৩-২০১৩ইং) দায়ের করে।

দুটি মামলাতেই উপজেলার টইটং ইউনিয়নের মহিউদ্দিনের ছেলে তানভীরকে ৮ নম্বর আসামি করা হয়েছে। সূত্র জানায়, ঘটনার দিন গোলাগুলি শুরু হলে পেকুয়া বাজারের পানবাজার সড়কের মুদির দোকানদার তার দোকানের কর্মচারীদের নিয়ে নিরাপদে পালানোর সময় তানভীর গুলিবিদ্ধ হয়। পরে তাকে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। ঘটনার দুই দিন পর তার পরিবার জানতে পারে মামলায় তানভীরকেও আসামি করা হয়েছে। এজাহারে তানভীরের বয়স দেখানো হয়েছে ১৮ বছর।

তার পারিবারিক সূত্র জানায়, আহত হবার পর থেকেই তানভীর পুলিশের কথা শুনলেই চিৎকার করে কেঁদে উঠে। পুলিশের ভয়ে রাতে খাটের নিচে ঘুমায়।

তানভীরের বাবা সাংবাদিকদের জানান, ছেলে এখন পুলিশের কথা শুনলেই আতকে উঠছে। পাড়ার ছেলেরা তাকে মার্ডার কেসের আসামি বলে হেয় করায় তার মানসিক অবস্থা ভেঙে পড়ছে। তিনি তার শিশু সন্তানকে মামলা থেকে অব্যাহতি দেয়ার জন্য পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপরে কাছে দাবি জানান।

এ দিকে জন্ম নিবন্ধন সনদে দেখা যায়, তানভীরের জম্ম তারিখ ১৫/০৭/২০০৩। সে অনুযায়ী বর্তমানে তার বয়স বর্তমানে ৯ বছর। ৯ বছর বয়সী শিশুকে কিভাবে আসামি করা হয়েছে জানতে চাইলে মামলার বাদি পেকুয়া থানার এসআই রেজাউল করিম চৌধুরী জানান, আমরা তো ঘটনার পরপরই মামলা করেছি, এত কিছু যাচাইবাচাই করা যায়নি। তবে ৯ বছরের শিশু আসামি হয়ে থাকলে অবশ্যই তদন্তে তাকে বাদ দেয়া হবে।

Advertisements

আলোচনা

কোন মন্তব্য নেই এখনও

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

হেফাজতে ইসলামের খবর

https://banglargangai.wordpress.com/wp-admin/widgets.php#available-widgets

ফরহাদ মজহারের কলাম

Join 253 other followers