এখন পড়ছেন
খবর

আগামীতে মুসলিম পরিচয়ে বসবাসও অসম্ভব হবে: আল্লামা শফী

5521_1ইসলামবিরোধী তৎপরতা ও সাংস্কৃতিক আগ্রাসন বন্ধে দলমত নির্বিশেষে সবাইকে আগামী ৬ এপ্রিল ঢাকা অভিমুখী লংমার্চে অংশ নেয়ার আহ্বান জানিয়েছেন ধর্মীয় নেতাদের সংগঠন হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ আহমদ শফী।

তিনি বলেন, এখনই ইসলামবিরোধী তৎপরতা বন্ধে সক্ষম না হলে আগামীতে মুসলিম পরিচয় নিয়ে এদেশে বসবাস করাও অসম্ভব হয়ে দাঁড়াতে পারে।

আগামী ৬ এপ্রিলের লংমার্চ কর্মসূচী বাস্তবায়নের কর্মকৌশল নিয়ে বৃহস্পতিবার হাটহাজারীতে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে ঢাকা অভিমুখী লংমার্চ কর্মসূচি সফল বাস্তবায়নের কর্মকৌশল নিয়ে বিস্তারিত আলোচনা-পর্যালোচনা, রোডম্যাপ প্রণয়ন এবং জেলা ভিত্তিক ৬৪টি সমন্বয় কমিটি গঠন করা হয়।

এছাড়া আগামী ২৪ মার্চ থেকে সপ্তাহব্যাপী হেফাজতে ইসলামের জেলা কমিটি ও লংমার্চ সমন্বয় কমিটির সাথে বৈঠকের জন্য কেন্দ্রীয় নেতাদের দেশব্যাপী সফরসূচির দিন-তারিখ ঠিক করা হয়।

বৈঠকে ধর্মীয় নেতারা ইসলাম ও মহানবী (সা.) সম্পর্কে অশালীন, ঔদ্ধত্যপূর্ণ মন্তব্যকারী ব্লগারদের কঠোর শাস্তি নিশ্চিতের লক্ষ্যে জাতীয় সংসদে অবিলম্বে ধর্ম অবমাননার বিরুদ্ধে মৃত্যুদণ্ডের বিধান রেখে কঠোর আইন পাসের দাবি জানান।

একইসঙ্গে ইসলাম বিরোধী সকল অপতৎপরতা ও বিজাতীয় সাংস্কৃতিক আগ্রাসন বন্ধের দাবিতে আগামী ৬ এপ্রিল লংমার্চ কর্মসূচি সফল বাস্তবায়নের প্রতি দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেন তারা।

বৈঠকে জাতীয় ওলামা-মাশায়েখ সম্মেলনের গৃহীত আগামীকাল বাদ জুমা প্রতিটি মসজিদ চত্বরে ১ ঘণ্টার অবস্থান কর্মসূচি ও শানে রেসালতের ওপর আলোচনা কর্মসূচি বাস্তবায়নের জন্য হেফাজতে ইসলামের নেতাকর্মী ও সমর্থকসহ দেশের সকল তৌহিদী জনতার প্রতি আহ্বান জানানো হয়।

রাসুল (সা.) ও ইসলাম বিদ্বেষী নাস্তিকদের কঠোর শাস্তির দাবিতে চলমান আন্দোলনের সময়েও দেশে যে হারে প্রতিদিন ইসলাম ও পবিত্র কুরআন অবমাননা চলছে, তাতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন আল্লামা শফী।

তিনি বলেন, প্রায় প্রতিদিনই কোনো না কোনোভাবে পবিত্র কুরআন ও ইসলাম অবমাননা করার খবর পত্রিকায় আসছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে স্কুল-মাদ্‌রাসার পাঠ্য বইয়ে ভয়াবহ ইসলাম অবমাননা ও পবিত্র কুরআনের আয়াতের অর্থবিকৃতির একের পর এক খবর উন্মোচিত হচ্ছে।

‘সংবিধান থেকে মহান আল্লার ওপর আস্থা ও বিশ্বাসের ধারা তুলে দেওয়া এবং ধর্মহীন শিক্ষানীতি চালু করার পর ইসলাম বিরোধী তৎপরতা এতো ভয়াবহ হারে বেড়ে গেছে যে, যা এ পর্যন্ত কোনো অমুসলিম দেশেও হয়েছে কিনা আমার জানা নেই’ যোগ করেন হেফাজতের আমীর।

তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার আগে জনগণকে প্রতিশ্রুতি দিয়েছিল তারা কুরআন-সুন্নাহ বিরোধী কোনো আইন পাশ করবে না। অথচ বর্তমানে সরকারিভাবে প্রণীত পাঠ্যবইয়েও ভয়াবহ ইসলাম অবমাননা চলছে।

বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, হেফাজতে ইসলামের নায়েবে আমীর আল্লামা তাজুল ইসলাম, মহাসচিব আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী, সহ-সাধারণ সম্পাদক মাওলানা লোকমান হাকীম, কেন্দ্রীয় নেতা মুফতি জসীম উদ্দীন, মাওলানা সলিম উল্লাহ, মাওলানা ফোরকান আহমদ, মাওলানা মাহমুদুল হাসান ফতেপুরী, মাওলানা আশরাফ আলী নিজামপুরী, মাওলানা আনাস মাদানী, মাওলানা মুনির আহ‌মদ, কেন্দ্রীয় যুগ্মমহাসচিব মাওলানা মুঈনুদ্দীন রুহী, কেন্দ্রীয় অর্থ-সম্পাদক মাওলানা কাতেব ইলিয়াছ ওসমানী, মাওলানা সাহাবুদ্দীন নানুপুরী, মাওলানা শফিউল আলম, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা মুজাম্মেল হক, মাওলানা মীর মুহাম্মদ ইদ্রিস, মাওলানা মুহাম্মদ আলমগীর, মুহাম্মদ আহসান উল্লাহ, মাওলানা জাকারিয়া নোমান ফয়জী, মাওলানা মুহাম্মদ ইবরাহিম শিকদার প্রমুখ।

আল্লামা শফীর পরিচালনায় আখেরি মুনাজাতের মাধ্যমে বৈঠকের সমাপ্তি হয়। বৈঠকে রাষ্ট্রপতি মো জিল্লুর রহমানের ইন্তেকালে হেফাজতে ইসলাম বাংলাদেশের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়।

Advertisements

আলোচনা

কোন মন্তব্য নেই এখনও

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

হেফাজতে ইসলামের খবর

https://banglargangai.wordpress.com/wp-admin/widgets.php#available-widgets

ফরহাদ মজহারের কলাম

Join 253 other followers