এখন পড়ছেন
খবর

আশুলিয়ায় পাল্টা সমাবেশসহ সারাদেশে হেফাজতে ইসলামের বিক্ষোভ

HIমানবতাবিরোধী অপরাধীদের ফাঁসির দাবিতে আশুলিয়ার ফ্যান্টাসি কিংডমের সামনে গণজাগরণ মঞ্চের আজকের সমাবেশের প্রতিরোধে পাল্টা কর্মসূচি দিয়েছে হেফাজতে ইসলামের আশুলিয়া থানা কমিটি। তবে শাহবাগ আন্দোলনকারী সমাবেশ করতে অনড়। এছাড়া শাহবাগ আন্দোলনের নাস্তিকদের বিচার এবং দেশব্যাপী গণহত্যার প্রতিবাদে বাদ জুমা দেশের প্রতিটি মসজিদ থেকে বিক্ষোভ মিছিল সফল করার জন্য তৌহিদী জনতার প্রতি আহ্বান জানিয়েছে হেফাজতে ইসলাম।

শাহবাগ থেকে শুক্রবার বিকেলে ফ্যান্টাসি কিংডমের সামনে গণজাগরণ মঞ্চের সমাবেশ কর্মসূচি ঘোষণা করা হয়েছিল। বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার দিকে আশুলিয়ার মধ্য গাজীরচটের ইউনিভার্সেল প্রি-ক্যাডেট এন্ড কিন্ডার গার্টেনে সংবাদ সম্মেলনে সমাবেশ কর্মসূচির ঘোষণা দেন হেফাজতে ইসলামের আশুলিয়া থানা কমিটির আহ্বায়ক মুফতি সামছুল হক। এ সময় সংগঠনের সদস্যসচিব মুফতি মনির হোসেন, সদস্য মাওলানা আলমগীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে বলা হয়, যারা ব্লগে আল্লাহ, মহানবী হজরত মুহাম্মদ (স.) ও ইসলাম ধর্ম সম্পর্কে অবমাননামূলক প্রচারণা চালায়, তারা নাস্তিক ও মুরতাদ। আর নাস্তিক ব্লগারদের যারা সমর্থন বা সহযোগিতা করে, তারা আল্লাহ ও রসুল (স.)-এর দুশমন। সংবাদ সম্মেলনে অবিলম্বে নাস্তিক ব্লগারদের গ্রেপ্তার করে শাস্তি প্রদান, আশুলিয়ার ফ্যান্টাসি কিংডমে শুক্রবারের গণজাগরণ মঞ্চের সমাবেশ নিষিদ্ধ করার দাবি জানানো হয়। অন্যথায় হেফাজতে ইসলামের ব্যানারে তৌহিদি জনতার অংশগ্রহণে কথিত গণজাগরণ মঞ্চের সমাবেশের প্রধান উদ্যোক্তা ‘নাস্তিক ব্লগারদের’ প্রতিরোধ করা হবে। সেখানে হাফেজ জুনায়েদ নোয়াখালীতে তাকে মাহফিল করতে না দেয়ার কথাও জানান।

এদিকে শাহবাগ আন্দোলনের নাস্তিকদের বিচার এবং দেশব্যাপী গণহত্যার প্রতিবাদে শুক্রবার বাদ জুমা দেশের প্রতিটি মসজিদ থেকে বিক্ষোভ মিছিল সফল করার জন্য তৌহিদী জনতার প্রতি আহ্বান জানিয়েছে হেফাজতে ইসলাম। বৃহস্পতিবার কর্মসূচি বাস্তবায়ন কমিটির এক বৈঠকে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব হাফেজ জুনায়েদ বাবুনগরী এ আহ্বান জানান। প্রতিরোধ আন্দোলনে জোরদার ভূমিকা রাখায় হেফাজতে ইসলামের পক্ষ থেকে চট্টগ্রামের উলামা-মাশায়েখ, সংগঠনের সকল কর্মী-সমর্থক ও তৌহিদী জনতাকে আল্লামা শাহ আহমদ শফী আন্তরিক মোবারকবাদ জানিয়েছেন।

হাফেজ জুনায়েদ বলেন, আমাদের জাতীয় সভ্যতা-সংস্কৃতির বিরুদ্ধে অবস্থানকারী ইসলাম ও রাসুল (সা.) অবমাননাকারীদের আর কোথাও ঢুকতে দেওয়া হবে না।

‘সরকারের প্রত্যক্ষ মদদ ও নিরাপত্তা সত্ত্বেও শাহবাগের সমাবেশ এখন ভাঙ্গা হাটের রূপ নিয়েছে। এটা জনশূন্য ও বিলীন হতে আর সময় লাগবে না’ যোগ করেন তিনি।

হেফাজত মহাসচিব বলেন, সরকার উলামা-মাশায়েখ ও তৌহিদী জনতাকে ধোঁকা দেওয়ার জন্যই তদন্ত কমিটি গঠন করে থাকতে পারে। আমাদের কাছে খবর আছে, দেশের বিভিন্ন স্থানে বহু মসজিদের খতিব, মাদরাসা পরিচালক, আলেম-ওলামা, মাদরাসা ছাত্রসহ তৌহিদী জনতাকে গ্রেপ্তার ও ভয়ভীতি দেখানো হচ্ছে। ওয়াজ-মাহফিল ও ইসলামী সমাবেশ করতে দিচ্ছে না।

তিনি বলেন, নোয়াখালীর বেগমগঞ্জ সেতুভাঙ্গা আশরাফুল উলূম মাদরাসায় বৃহত্তর নোয়াখালীর ওলামা সমাবেশ ও ওয়াজ মাহফিলে আমার বক্তব্য রাখার কথা ছিল। কিন্তু দুপুরে নোয়াখালী জেলা প্রশাসক সিরাজুল ইসলাম সকালে বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুল হকের মাধ্যমে তাৎক্ষণিকভাবে সমাবেশ বন্ধ করার নির্দেশ দেয়।

জেলা প্রশাসককে সমাবেশের অনুরোধ করলে তিনি প্রতিনিধি দলের সাথে দুর্ব্যবহার করে সাফ জানিয়ে দেন, ‘আপনারা দেলাওয়ার হোসাইন সাঈদীর ধর্ষণ, ব্যভিচার ও মানুষ হত্যার কথা মানুষকে জানান না। আপনাদেরকে সমাবেশ করতে দেওয়া যাবে না।’
হেফাজত মহাসচিব প্রশ্ন রেখে বলেন, এই যদি হয় প্রশাসনের অবস্থা, তাহলে নাস্তিকদের বিরুদ্ধে তদন্ত কমিটির ওপর কিভাবে আস্থা রাখা যায়?

তিনি নোয়াখালীর ওলামা সমাবেশ বন্ধ করার তীব্র নিন্দা জানিয়ে সরকারের কাছে এর ব্যাখ্যা দাবি করেন।

Advertisements

আলোচনা

কোন মন্তব্য নেই এখনও

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

হেফাজতে ইসলামের খবর

https://banglargangai.wordpress.com/wp-admin/widgets.php#available-widgets

ফরহাদ মজহারের কলাম

Join 253 other followers