এখন পড়ছেন
খবর

সমাবেশ স্থগিত রেখে সাক্ষাত প্রার্থনা

হেফাজতে ইসলামহেফাজতে ইসলামের প্রতিরোধের মুখে চট্টগ্রামের ‘গণজাগরণ মঞ্চের’  সমাবেশ স্থগিত করা হয়েছে। যেকোনো মূল্যে এই সমাবেশ প্রতিরোধে ‘শাহাদাত স্কোয়াড’ গঠনের কয়েক ঘণ্টা বাদেই তা স্থগিতের ঘোষণা দেয়া হয়।

এই প্রতিরোধের মূল নেতা আল্লামা শাহ আহমেদ শফীর সাথে দেখা করতে শাহবাগকারীদের একটি প্রতিনিধি দল হাটহাজারী যাবে। যদি আল্লামা  শফী তাদের সাথে দেখা করার সুযোগ দেন তবে তারা তাদের অবস্থান ব্যাখা করবেন।

মঙ্গলবার রাত ৯টার দিকে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে করে স্থগিতকরণের ঘোষণা দেন  শাহবাগের আন্দোলনকারীরা। এর আগে রাত সোয়া ৮টার দিকে নগরীর জামালখানে প্রেসক্লাবের সামনে কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটে। প্রেসক্লাবের সামনেই বুধবার গণজাগরণ মঞ্চের সমাবেশ হওয়ার কথা ছিল। উল্লেখ যে, এই সমাবেশটি প্রথমে লালদীঘি ময়দানে হওয়ার কথা ছিল। কিন্তু একই স্থানে হেফাজতে ইসলাম সমাবেশ ও হরতাল ডাকলে প্রশাসন ১৪৪ ধারা জারি করে। পুলিশ কমিশনার শফিকুল ইসলাম বলেন, ‘উদ্ভুত পরিস্থিতিতে বুধবার নগরীতে সভা-সমাবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত নগরীতে এই নিষেধাজ্ঞা থাকবে।’

রাত ৯টার এই সংবাদ সম্মেলনে চট্টগ্রাম গণজাগরণ মঞ্চের সমন্বয়ক শরীফ চৌহান বলেন, ‘আইনের প্রতি শ্রদ্ধা এবং শান্তি-শৃঙ্খলা রক্ষায় আগামীকালের (বুধবার) সমাবেশ স্থগিত করা হয়েছে।’ এরআগে বিকেলে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘শান্তিপূর্ণভাবে বুধবারের কর্মসূচি পালিত হোক এবং চট্টগ্রামে শান্তিপূর্ণ পরিস্থিতি বিরাজ করুক এটা আমরা সকলেই চাই। আমাদের কর্মসূচি অহিংস ও শান্তিপূর্ণ।’এ সময় তিনি হেফাজত ইসলামের প্রতি হরতাল প্রত্যাহারেরও আহ্বান জানান।

মঙ্গলবার সকালে প্রায় এক কিলোমিটার জুড়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে হেফাজতে ইসলামের নেতা-কর্মী ও মুসলিম তৌহিদি জনতা। এ সময় তাদের সঙ্গে সাধারণ জনগণও অংশ নেন।মানববন্ধন থেকে চট্টগ্রামে ‘গণজাগরণ মঞ্চের’ ব্যানারে সরকার সমর্থকদের বুধবারের মহাসমাবেশ ঠেকাতে ৩১৩ জনের ‘শাহাদাত স্কোয়াড’ গঠন করা হয়। চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় ৩১৩ জন তরুণের শহীদ হওয়ার বাইয়াত (শপথ) গ্রহণের মাধ্যমে শাহাদাত স্কোয়াড গঠন করা হয়।স্কোয়াডের তরুণদের শপথ পড়ান হাটহাজারী মাদ্রাসার অধ্যক্ষ ও হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ আহমদ শফি।

এদিকে একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, আল্লামা শফীকে এখনো তার সাথে  আগামীকাল শাহবাগকারীদের দেখা করার আগ্রহের বিষয়টি জানানো হয়নি। তবে তারা আশা প্রকাশ করেন আল্লামা শফী তাদের সাথে দেখা করবেন। এ বিষয়ে শাহবাগকারীদের অন্যতম নেতা- ছাত্র মৈত্রীর সভাপতি বাপ্পাদিত্য বসু জানান, আগামীকাল একটি প্রতিনিধি দল যাবে আহমেদ শফীর সাথে দেখা করতে। আমরা তার সাথে আলোচনায় বসতে চাই।

Advertisements

আলোচনা

কোন মন্তব্য নেই এখনও

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

হেফাজতে ইসলামের খবর

https://banglargangai.wordpress.com/wp-admin/widgets.php#available-widgets

ফরহাদ মজহারের কলাম

Join 253 other followers