এখন পড়ছেন
খবর

কটূক্তিকারী ব্লগারদের শাস্তি দাবিতে সব মসজিদ থেকে মিছিল

সারা দেশের মসজিদ থেকে মহানবী সা:কে অবমাননাকারী নাস্তিক ব্লগারদের ফাঁসির দাবিতে মিছিলে শরিক হতে দেশের সর্বস্তরের আলেম-ওলামা ও নবীপ্রেমিক তৌহিদি জনতার প্রতি আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলামের নেতৃবৃন্দ।গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির এক জরুরি সভায় এ আহ্বান জানানো হয়।

শাহবাগ আন্দোলনের আয়োজক কয়েকজন ব্লগারের ‘মহান আল্লাহ, ইসলাম ও মুহাম্মদ (সা.) কে অবমাননার প্রতিবাদে ধারাবাহিক কর্মসূচি’র অংশ হিসেবে ইসলামী দলগুলো এই কর্মসূচি ঘোষণা করে। এছাড়া তাদের অন্য দাবিগুলোর মধ্যে রয়েছে ‘আলেম ও ইসলামী নেতাদের হত্যার পাঁয়তারা ও দেশ থেকে ইসলাম নির্মূলের চক্রান্ত বন্ধ করা এবং বায়তুল মোকাররমের উত্তর গেইট খুলে দেয়া ও আটক ওলামা-মাশায়েখদের মুক্তি দেয়া’।

এ দিকে ইসলামি দলগুলোর সমন্বয়ে গঠিত ঈমান ও দেশ রক্ষা আন্দোলনসহ অন্যান্য ইসলামি দল ও সংগঠন, আলেম-ওলামাগণ আজ বাদ জুমা সারা দেশে নাস্তিক ব্লগারদের শাস্তি দাবি ও দেশব্যাপী গণহত্যার প্রতিবাদে দেশের সব মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করার জন্য ধর্মপ্রাণ সব মানুষের প্রতি আহ্বান জানিয়েছেন। আজ বায়তুল মোকাররম উত্তর গেটে প্রধান জমায়েত অনুষ্ঠিত হওয়ার কর্মসূচি থাকলেও পুলিশ অনুমতি দেয়নি।

ইসলামি দলগুলো : ইসলামি দলগুলোর নেতারা আজ সারা দেশে মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করার জন্য ধর্মপ্রাণ মুসল্লিদের প্রতি আহ্বান জানানো হয়েছে। গতকাল বাদ মাগরিব কামরাঙ্গীরচর মাদরাসায় অনুষ্ঠিত বৈঠকে এই আহ্বান জানানো হয়। ইসলামি দলগুলোর শীর্ষ নেতা ও বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমিরে শরিয়ত মাওলানা শাহ আহমাদুল্লাহ আশরাফের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামী, জমিয়াতের ওলামায়ে ইসলামের মহাসচিব মুফতি মোহাম্মদ ওয়াক্কাস, খেলাফত আন্দোলন মহাসচিব মাওলানা জাফরুল্লাহ খান, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ, নেজামে ইসলাম পার্টির যুগ্ম মহাসচিব অধ্যাপক আব্দুল করিম, খেলাফত মজলিসের নেতা মাওলানা নোমান মাজহারী, খেলাফতে ইসলামীর মহাসচিব মাওলানা ফজলুর রহমান, মুফতি রেজাউল করিম, ওলামা কমিটির নেতা মাওলানা আলতাফ হোসাইন, খেলাফত আন্দোলনের যুগ্ম মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, সহকারী মহাসচিব মাওলানা মুজিবুর রহমান হামিদী প্রমুখ উপস্থিত ছিলেন।

খেলাফত আন্দোলন : বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমিরে শরিয়ত মাওলানা শাহ আহমাদুল্লাহ আশরাফ নাস্তিক ব্লগারদের শাস্তি ও দেশব্যাপী গণহত্যার প্রতিবাদে আজ শুক্রবার সারা দেশে বিক্ষোভ পালনের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন। গতকাল বৃহস্পতিবার বাদ আসর কামরাঙ্গীরচর মাদরাসায় কেন্দ্রীয় কারাগার থেকে সদ্য মুক্তিপ্রাপ্ত বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা জাফরুল্লাহ খানের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। তিনি বলেন, কারো হুমকি-ধমকিতে ইসলামি রাজনীতি বন্ধ করা যাবে না। ইসলামের দুশমন নাস্তিক ব্লগারদের বিচার না করা হলে সারা দেশে আগুন জ্বলে উঠবে।
শীর্ষ ওলামায়ে কেরাম : শীর্ষ ওলামায়ে কেরাম এক যুক্ত বিবৃতিতে আজ শুক্রবার সরকারি দল বিরোধী দলসহ সর্বস্তরের আমজনতা এবং সব মাকতবে ফিকিরের মুসলিম সমাজকে আজকের গণমিছিলে শামিল হয়ে ঈমানী দাবি পালন করার উদাত্ত আহ্বান জানিয়েছেন। বিবৃতিতে স্বার করেন- শীর্ষ আলেমে দ্বীন ও ইসলামি ও সমমনা ১২ দলের আহ্বায়ক মাওলানা মুহিউদ্দীন খান, ইসলামি সমমনা ১২ দলের যুগ্ম আহ্বায়ক বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রধান আমিরে শরিয়ত মাওলানা শাহ আহমাদুল্লাহ আশরাফ, জমিয়তে ওলামায়ে ইসলামের সভাপতি শাইখ মাওলানা আবদুল মোমিন, ইসলামি ও সমমনা ১২ দলের যুগ্ম আহ্বায়ক ও খেলাফত মজলিসের আমির অধ্য মাওলানা মোহাম্মাদ ইসহাক, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামী, সম্মিলিত ওলামা-মাশায়েখ পরিষদের প্রেসিডিয়াম সদস্য অধ্য মাওলানা যাইনুল আবেদীন, ইসলামি ও সমমনা ১২ দলের সদস্যসচিব ও বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা জাফরুল্লাহ খান, মুসলিম লীগের সভাপতি অ্যাডভোকেট নুরুল হক মজুমদার, ইসলামিক পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল মোবিন, সম্মিলিত ওলামা-মাশায়েখ পরিষদের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মহিউদ্দীন রব্বানী, সম্মিলিত ওলামা-মাশায়েখ এবং ইসলামি ও সমমনা ১২ দলের যুগ্ম মহাসচিব ড. মাওলানা খলিলুর রহমান মাদানী, শাহতলীর পীর মাওলানা আবুল বাসার প্রমুখ।

খেলাফত মজলিস : কিছু নাস্তিক-মুরতাদ ব্লগার কর্তৃক আল্লাহ, রাসূল সা: ও ইসলামের বিরুদ্ধে জঘন্য কটূক্তি এবং ইসলামি রাজনীতি বন্ধের প্রতিবাদে আজ ঢাকার বায়তুল মোকাররম উত্তর গেটসহ সারা দেশে সর্বস্তরের আলেম-ওলামা, ইসলামি দলগুলোর আহ্বানে বাদ জুমার বিক্ষোভ কর্মসূচিকে সফল করার আহ্বান জানিয়ে খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের গতকাল প্রদত্ত এক যুক্ত বিবৃতিতে বলেন, আলেম-ওলামা, মুসল্লিদের বিােভ-সমাবেশে আবার হামলা হলে সরকারের পতন হবে। সরকার আজ ইসলামবিদ্বেষী নাস্তিকদের পে অবস্থান নিয়েছে। তাই এখন পর্যন্তও ইসলাম অবমাননাকারীদের গ্রেফতার করেনি। এ দিকে বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের ওপর নির্বিচারে গুলি চালান হচ্ছে। গণহত্যা, গণগ্রেফতার আর গণমামলায় দেশ আজ আতঙ্কের রাজ্যে পরিণত হয়েছে। এ অবস্থায় একটি দেশ চলতে পারে না। তাই জনগণের এখন একটাই দাবি শেখ হাসিনা সরকারের পদত্যাগ। এই এক দফার আন্দোলনের প্রথম কর্মসূচি আজকের সফল হরতাল প্রমাণ করে সরকার আর বেশি সময় মতায় নেই।

বিবৃতিতে নেতৃদ্বয় দেশের শীর্ষ আলেম-ওলামা, রাজনৈতিক নেতাকর্মী ও লাখো মুসল্লির বিরুদ্ধে দায়ের করা সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

ইসলামী ঐক্যজোট : ইসলামী ঐক্যজোটের নেতৃবৃন্দ গতকাল বাদ আসর লালবাগের কার্যালয়ে ইসলামী ঐক্যজোট কেন্দ্রীয় কমিটির এক জরুরি সভায় দেশব্যাপী গণহত্যা বন্ধ, নাস্তিক ব্লগার কর্তৃক আল্লাহ, মহানবী সা: এবং ইসলামের বিরুদ্ধে কটূক্তির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা এবং জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উন্মুক্ত করার দাবিতে আজ শুক্রবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালনের আহ্বান জানানো হয়। এ উপলক্ষে ইসলামী ঐক্যজোটের পক্ষ থেকে দেশের নেতাকর্মীদের বিক্ষোভে অংশগ্রহণের আহ্বান জানানো হয়।

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী, মহাসচিব মুফতি ফয়জুল্লাহ, যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুর রহমান, সহকারী মহাসচিব মাওলানা আহলুল্লাহ ওয়াছেল, মাওলানা আবুল কাশেম, মাওলানা জসিমুদ্দীন, মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা যুবায়ের আহমদ, মাওলানা কাজী আজিজুল হক, মাওলানা আলতাফ হোসাইন, মাওলানা রিয়াজাতুল্লাহ, মাওলানা আনছারুল হক ইমরান প্রমুখ। নেতৃবৃন্দ বলেন, মিথ্যা মামলা ও চাকরিচ্যুতির ভয় দেখিয়ে ওলামা-মাশায়েখদের দমন করে নবীর দুশমন নাস্তিক-মুরতাদদের পিঠ বাঁচানোর সরকারি প্রচেষ্টা বাংলার জমিনে সফল হবে না ইনশাআল্লাহ। এসব দুষ্কৃতকারী ধর্মদ্রোহীদের বিচার না হওয়া পর্যন্ত আলেম ওলামা ও তৌহিদি জনতা ঘরে ফিরে যাবে না।

জামিয়তে ওলামায়ে ইসলাম : জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মুফতি মুহাম্মদ ওয়াক্কাস যেকোনো মূল্যে নাস্তিক-মুরতাদদের প্রতিহত করার ডাক দিয়ে বলেছেন, ৯০ শতাংশ মুসলমানের এ দেশে আল্লাহ-রাসূল, কুরআন-হাদিস নিয়ে কোনো ষড়যন্ত্র বরদাশত করা হবে না। তিনি ব্লগে মহনবী সা:কে নিয়ে অশালীন কটূক্তি এবং তার সমর্থনকারীদের প্রতি তীব্র নিন্দা প্রকাশ করে আজ শুক্রবার নাস্তিক-মুরতাদদের বিরুদ্ধে সারা দেশের প্রতিটি মসজিদ থেকে মিছিলের আহ্বান জানান।

জমিয়ত সহসভাপতি মাওলানা শেখ মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তৃতা করেন মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া, মাওলানা গোলাম মহিউদ্দীন ইকরাম, মাওলানা উবায়দুল্লাহ ফারুক, মুফতি রেজাউল করীম, মাওলানা মতিউর রহমান গাজীপুরী, মাওলানা ওয়ালী উল্লাহ আরমান, ওমর ফারুক, তোফায়েল গাজ্জালি প্রমুখ।

বাংলাদেশ জাতীয় ফতোয়া বোর্ডের আলেমগণ, ৩৩টি সংগঠনের সমন্বয়ে গঠিত মোর্চা পৃথক বিবৃতিতে নাস্তিক ব্লগারদের শাস্তির দাবিতে আজকের বিক্ষোভ কর্মসূচি সফল করার আহ্বান জানিয়েছেন।

Advertisements

আলোচনা

কোন মন্তব্য নেই এখনও

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

হেফাজতে ইসলামের খবর

https://banglargangai.wordpress.com/wp-admin/widgets.php#available-widgets

ফরহাদ মজহারের কলাম

Join 253 other followers